ভোরের শিশির
- বেঞ্জিন বেঞ্জয়েট ২৭-০৪-২০২৪

শিশির ... ওগো ভোরের শিশির ,
তোমাকে ভালবাসি বলে কবর দেই নিশির ।
রোজ নিশি এলে হেলেদুলে ভাবী ভোর আসবে ,
আমার উম্মুক্ত চরণে আবেগি ধরণে বুক মেলে ভাসবে ।

যবে আসে ভোর খুলি আগল দোর হরষ প্রাণে ,
তৃপ্তিতে মরি মরি বেলি চামেলি আর শিউলির ঘ্রাণে ।
মনেতে একটাই সাধ, হয় না যেন নস্যাৎ শিশিরের পরশ ,
পাদুকা দূরেতে খুলি পৃথিবীর ঝঞ্জাট ভুলি হৃদয়টা করি সরস ।

বুকটা আনন্দে ফাটে আসি যবে পাঠাগার মাঠে ,
ঘাসে ঘাসে ভাসে ভাসে যেন হীরক মুক্তোর দানা বটে ।
চরণ ফেলিতে লাগে লাজ, বুকটা পাতিতে মনেতে ওঠে সাজ,
কেমনে জড়াবো তোমায়, করিতে পারিনা হায় মনেতে আন্দাজ ।

ভালবাসার ছলে লুটিয়া পড়িনু ঢলে মাখিনু গলে ,
করিনু স্নান হইনু অম্লান প্রণয়ের ভোরের শিশির জলে ।
এমনই রোজ গড়ি মনোহরপুরী ভালবাসায় থাকি যে অস্থির ,
তুমি আমার কালজয়ী হয়ে থেকো ওগো মোর ভোরের শিশির ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Chhobi
১৮-০৩-২০১৫ ১১:০৯ মিঃ

সুন্দর

ochena_porhik
১৮-০৩-২০১৫ ০৬:০৫ মিঃ

valo laglo